Home Uncategorized যুক্তরাষ্ট্রে মৃত্যু ২ লাখ ৯০ হাজার, ক্যালিফোর্নিয়াজুড়ে কড়া লকডাউন

যুক্তরাষ্ট্রে মৃত্যু ২ লাখ ৯০ হাজার, ক্যালিফোর্নিয়াজুড়ে কড়া লকডাউন

ডেস্ক রিপোট :
কোভডি-১৯ মহামারীতে বধ্বিস্ত যুক্তরাষ্ট্র। দশেটতিে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বড়েইে চলছে। হাসপাতালগুলোতে রোগীদরে ভড়ি। এরই মধ্যে ২ লাখ ৯০ হাজাররে বশেি মানুষরে মৃত্যু হয়ছেে করোনায়। আর আক্রান্ত দড়ে কোটি ছাড়য়িে গছেে দশেটতি।

সংক্রমণরে বস্তিার রোধে যুক্তরাষ্ট্ররে সবচয়েে জনবহুল রাজ্য ক্যালফোর্নিয়ার বশেরিভাগ অঞ্চলে নতুন করে কঠোর লকডাউন জারি করা হয়ছে।ে ফলে রাজ্যটরি চার কোটি বাসন্দিার প্রায় ৮৫ শতাংশকে বাড়তিে অবস্থান করতে হব।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরসিংখ্যান রাখা আর্ন্তজাতকি ওয়বেসাইট ওর্য়াল্ডওমটিারসরে তথ্যানুযায়ী, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা র্পযন্ত যুক্তরাষ্ট্রে ১ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৩৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়ছেনে। মৃত্যু হয়ছেে ২ লাখ ৯০ হাজার ৪৭৪ জনরে। আর সুস্থ হয়ে উঠছেনে ৮৯ লাখ ৮৩ হাজার ৬৪১ জন।

প্রতদিনিই দশেটতিে হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছনে। গত কয়কে দনি ধরে রোজ দুই হাজাররে বশেি মানুষরে মৃত্যু হচ্ছে করোনায়। এমতাবস্থায় বড়দনি আসন্ন।

ববিসিি জানায়, সবচয়েে জনবহুল ক্যালফোর্নিয়ায় লকডাউন জারি করা হয়ছে। আগামী অন্তত তনি সপ্তাহ এই লকডাউন জারি থাকব। র্অথাৎ ক্যালফোর্নয়ার বাসন্দিাদরে এবার বড়দনিরে ছুটি বাড়তিে বসইে কাটাতে হব।

নতুন করে জারি করা লকডাউনে অনকে ব্যবসা প্রতষ্ঠিান বন্ধ হয়ে যাব। বাড়রি বাইররে অন্য কারও সঙ্গে দখো-সাক্ষাৎ সর্ম্পূণ নষিদ্ধি করা হচ্ছ।

সানফ্রানসস্কিোতওে আলাদা করে লকডাউন জারি করা হয়ছে। এর আগে গত র্মাচে ক্যালফোর্নিয়ায় লকডাউন জারি করা হয়ছেলি।
সকালের কথা/ইউনুছ আলী

- Advertisment -

সবচেয়ে জনপ্রিয়

পর্ব -১ তালা হাসপাতালে চলেছে ডাক্তারদের সিন্ডিকেট, চরম ভোগান্তিতে রুগীরা,

মোঃ আকবর হোসেন,তালাঃ সাতক্ষীরা তালা উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে ডাক্তারদের দৌরাত্ম্য, সিন্ডিকেট করে হাসপাতালে না গিয়ে বেতন নিচ্ছেন তারা। ১১ জন ডাক্তারের স্থলে...

সাতক্ষীরায় নকল কসমেটিক্সের দোকান ও ভেজাল ঘি’র ফ্যাক্টরিতে র‍্যাবের অভিযান

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার বড় বাজারে নকল কসমেটিক্সের বিক্রির অভিযোগে তিন দোকান মালিকে ২২ হাজার ও ভেজাল ঘি তৈরির অভিযোগে পুরাতন সাতক্ষীরা এলাকার ডেয়ারি ফুড...

শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় কারাদন্ডপ্রাপ্ত ৬ আসামীর আপিল নামঞ্জুর, নিম্ন আদালতের রায় বহাল

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সলে তৎকালিন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় কারাদন্ডপ্রাপ্ত ছয় আসামির আপীল নামঞ্জুর করেছেন জেলা জজ আদালত।...

এনবিও এর নতুন উদ্যোগ ‘Entrepreneurship Boot-camp 21’

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের একদল তরুণ শিক্ষার্থী দেশে ব্যবসায় সম্পর্কে জ্ঞান প্রদান করার উদ্দেশ্য "ন্যাশনাল বিজনেস অলিম্পিয়াড" নামে একটি প্ল্যাটফরম গঠন করেছে।তার পাশাপাশি কাজ...